Curious logo
 

My Expressions
Rules for Post Submission

ছবি চিত্রিত একটি বিমানের আত্মজীবনী

বিমানের আত্মজীবনী

জন্ম এবং প্রারম্ভিক দিন

আমার জন্ম 2014 সালে ভারতে অবস্থিত একটি বিশাল হ্যাঙ্গারে। সরঞ্জাম, মেশিন এবং প্রকৌশলী দ্বারা বেষ্টিত, আমার শরীর সাবধানে জড়ো করা হয়েছিল। একটি বিমান হিসাবে, আমি প্রধানত ধাতু দিয়ে তৈরি, আমার কাঠামো শক্তি এবং বায়ুগতিবিদ্যার জন্য ডিজাইন করা হয়েছে। আমার একটি একক ইঞ্জিন আছে যা আমার হৃদয় এবং দুটি ডানা আমার অঙ্গ, যা আমাকে আকাশে ওঠার অনুমতি দেয়।

এক দ্রুত সকালে, আমার সমাবেশ শেষ হওয়ার কিছুক্ষণ পরেই, আমাকে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। একজন পাইলট আমার ককপিটে উঠেছিল আমি উড়ার উপযুক্ত কিনা তা মূল্যায়ন করতে। তিনি যখন আমার ব্রেক টানলেন, আমি আমার চাকার উপর দিয়ে এগিয়ে যেতে শুরু করলাম, প্রতিটি নাট এবং বোল্টে উত্তেজনা এবং প্রত্যাশা অনুভব করছি। কয়েক মিনিটের মধ্যে, আমার চাকা মাটি ছেড়ে চলে গেল, এবং আমি বায়ুবাহিত ছিলাম। এটি একটি অবর্ণনীয় অনুভূতি ছিল, এবং আমি উড়ন্ত রং দিয়ে পরীক্ষা পাস করেছি।

যখন আমি সমুদ্রের উপরে উড়ে যাই, আমি নীচের দিকে তাকাতে এবং নীচের জলে আমার প্রতিবিম্বের ঝলক দেখার জন্য কিছুক্ষণ সময় নিই। সেই মুহুর্তগুলিতে আমি পাখির মতো অনুভব করি – মুক্ত, সীমাহীন এবং করুণাময়। আকাশ আমার খেলার মাঠ, আর মহাসাগর আমার আয়না।

অভ্যন্তরীণ বিশ্ব

যদিও আমি বাইরে থেকে মসৃণ এবং কমপ্যাক্ট দেখতে পারি, আমি ভিতরে প্রশস্ত। সারি সারি সিটের কারণে আমি অনেক সংখ্যক যাত্রী স্বাচ্ছন্দ্যে বহন করতে পারি। আমার ফ্লাইট অ্যাটেনডেন্টরা সদয় এবং বিবেচ্য, নিশ্চিত করে যে জাহাজে থাকা প্রত্যেকের একটি আনন্দদায়ক যাত্রা হয়। ককপিট, আমার মস্তিষ্ক, অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত যা একটি মসৃণ ফ্লাইট নেভিগেট এবং বজায় রাখতে সাহায্য করে।

আমার সাধারণ দিনে কলকাতা এবং মুম্বাইয়ের মধ্যে ছোট ভ্রমণ জড়িত, একটি যাত্রা যা আমাকে প্রায় দুই ঘন্টা সময় নেয়। মাঝে মাঝে, আমি ভারতের অন্যান্য অংশ ঘুরে দেখতে পাই, বৈচিত্র্য এবং সংস্কৃতিতে সমৃদ্ধ একটি দেশ। আমি অনেক লোকের জীবনের একটি অংশ হতে পেরে উত্তেজনাপূর্ণ মনে করি, তাদের বিভিন্ন উদ্দেশ্যে তাদের গন্তব্যে পৌঁছাতে সাহায্য করে, তা ব্যবসা, অবসর, চিকিৎসার প্রয়োজন, বা শিক্ষাগত সাধনা হোক। একটি বিমান হিসাবে জীবন পরিপূর্ণ মনে হয়!

অনুরূপ গল্প

Image depicting Curious Times Logo

কিউরিয়াস টাইমস শিশুদের জন্য একটি মুখপত্র এবং ওয়েবসাইটের একটি প্রমুখ প্রকাশনা। আমরা দৈনিক বিশ্ব সংবাদ প্রকাশ করি, যা আপনার শেখা স্তরের সাথে মেলে (2020 এনইপি অনুযায়ী): মৌলিক, প্রস্তুতিপ্রাপ্ত (প্রাথমিক), মধ্যম, এবং পুরোবর্তী। তাই, এই সম্পর্কে জানতে “সংবাদ” ট্যাব চেক করুন। আমরা শিশুদের প্রিয় “কিউরিয়াস টাইমস সাপ্তাহিক” সংবাদপত্রিকা প্রতিশ্রুতি করি, সাপ্তাহিকের শীর্ষ সংবাদ, ফিচার গল্প এবং শিশুদের যোগদান। আমরা দৈনিক “জোকসপোক“, “জিবজবাল“, “ওয়ার্ড অব দ্য ডে” এবং “কোট অব দ্য ডে” চেক করুন, শিশুদের সময় প্রয়োজন।

শিক্ষা প্রতিষ্ঠানের জন্য “কিউরিয়াস টাইমস নিউজ প্রোগ্রাম” বিনামূল্যে। পুরো বিশ্বের 5,000 টিরও বেশি স্কুল এবং শিক্ষক আমাদের প্রোগ্রামে যোগ দিয়েছেন, যাতে ছাত্ররা এবং শিক্ষকরা তাদের স্কুলের মাধ্যমে বিনামূল্যে শিক্ষানদের সংবাদপত্র প্রাপ্ত করতে পারে। এখানে, শিশুরা বিশ্ব ঘটনাগুলি সমর্থন করতে এবং তাদের স্কুলের মাধ্যমে নিঃশুল্ক উপাদান এবং শংসাপত্র জিততে পারে।

উপরোক্ত, শিক্ষা প্রতিষ্ঠান সংবাদ, যেমন প্রধান শিক্ষকের সাথে সাক্ষাত্কার, নতুন ছাত্রদের সম্বোধন, প্রতিযোগিতা, এবং ফলাফলের নোটিশ সম্পর্কে শেয়ার করছে, কেবল সামাজিক মিডিয়াতে নয়, বরং শিশুদের এবং অন্য স্কুলের জন্য একটি শিশুদের সংবাদ ওয়েবসাইটে।

তাই, আর দেরি করবেন না, আপনার স্কুলের জন্য বিনামূল্যে সাইন-আপ করুন।

নিম্নলিখিত সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলি আমাদের সাথে যোগাযোগ করার অনুমতি দেয়:  WhatsAppInstagramFacebook, YoutubeTwitter, and LinkedIn

  (Please login to give a Curious Clap to your friend.)


 

SignUp to Participate Now! Win Certifiates and Prizes.

 

Comments: 10

Share your comment!

Login/Signup